প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ০২:১৯:৪৪
রাশিফল স্পেশাল : রাশির ভিত্তিতে কেমন কাটবে আপনার ২০১৮ সাল
বাংলাদেশ বাণী, মো: নাসির, (নিউ জার্সি), আমেরিকা থেকে : নতুন বছরে আপনার কেমন যাবে আপনার স্বাস্থ্য কেমন কাটবে আপনার পারিবারিক জীবন। আপনার শিক্ষা, ব্যবসা ও চাকরির ক্ষেতে কেমন কাটবে আপনার সারাটি বছর। আজ ২০১৫ সালের প্রথম দিনে জেনে নিন কেমন কাটবে আপনার প্রেম ও দাম্পত্য জীবন। জানতে পারবেন সঞ্চয় ও আর্থিক বিষয় নিয়ে সারা বছর কাটবে কাভাবে। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশির ভিত্তিতে ২০১৫ সাল কেমন কাটবে তার পূর্বাভাস।

মেষ : (২১ মার্চ-২০ এপ্রিল) ২০১৫ সাল মেষ রাশির জাতক জাতিকার জন্য শুভ। এ বছর মেষ রাশির জাতক জাতিকার আধ্যাত্মিক উন্নতি ঘটবে। মনে থাকবে শান্তি। এ বছর স্বপ্ন সফল হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকবে। মেষ জাতকদের স্বাস্থ্য নিয়ে খুব একটা সমস্যার সম্মুখীন না হতে হলেও যাদের মধুমেহ, খাদ্য নালির সমস্যা ও উচ্চ রক্তচাপজনিত সমস্যা রয়েছে তাদের বছরের বিভিন্ন সময়ে চিকিৎসকদের পরামর্শ নিতে হতে পারে। অগ্রজদের আশীর্বাদ বজায় থাকবে। কনিষ্ঠ ভাই বোনদের সঙ্গে সম্পর্কে কিছুটা বাধার যোগ দেখা যাচ্ছে। সন্তান চিন্তা দূর হবে। এ বছরে পরিবারে একাধিক আনন্দ অনুষ্ঠানের যোগ আছে।

মেষরাশির ছাত্রদের জন্য নতুন বছর কিছু নতুন সম্ভাবনা নিয়ে হাজির হতে পারে। বিশেষ করে গবেষণার কাজে যারা যুক্ত তাদের জন্য এ বছর শুভ। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। মেষরাশির লগ্নের অধিপতি গ্রহ মঙ্গল। লগ্নপতি মঙ্গল হওয়ায় যে ধরনের ব্যবসা আপনার পক্ষে লাভজনক ও শুভ বলে রাশিচক্রে প্রতীত হচ্ছে সেগুলি হলো কাঁচামাল, লোহার যন্ত্রপাতি, ইমারতি দ্রব্য ও ওষুধ। দাম্পত্যযোগে সমস্যার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। দাম্পত্য নিয়ে পুরনো কোনো সমস্যা থাকলে তার সমাধান হয়ে যেতে পারে বলে রাশিচক্রে দেখা যাচ্ছে। মেষ জাতকদের প্রেমযোগ মধ্যম। প্রেম সফল হওয়ার পথে বেশ কয়েকটি বাধা দেখা যাচ্ছে। সেগুলিকে অতিক্রম করতে পারলে প্রেমে সফলতা আসবে।

বৃষ : (২১ এপ্রিল-২১ মে) এই রাশির জাতক জাতিকাদের বিগত বছরের কিছু সমস্যার ভার লাঘব হবে। বছরের কয়েকটি মাসে মন কিছুটা চঞ্চল হলেও বাকি সময় শান্তি বজায় থাকবে। গুরুজনদের প্রতি শ্রদ্ধা বজায় থাকলে তাদের আশীর্বাদে জীবনে নতুন নতুন আনন্দের ঘটনা যুক্ত হবে। বৃষ জাতক জাতিকাদের স্বাস্থ্য ভালোই যাবে। তবে ৪২-৫৫ এই বয়সের জাতকদের ক্ষেত্রে কোলেস্ট্রল, উচ্চরক্তচাপের সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা আছে। ওই একই বয়সের জাতিকাদের স্ত্রীরোগজনিত কিছু সমস্যার সম্মুখীন হওয়ার যোগ আছে। সম্পত্তি নিয়ে পরিবারে কিছুটা সমস্যার যোগ আছে। গুরুজনদের সঙ্গে বড় কোনো সমস্যা না হলেও তাদের কোনো মতের সঙ্গে আপনার মতের অমিল হতে পারে। সন্তানদের নিয়ে বিশেষ সমস্যা দেখা যাচ্ছে না।

ছাত্রদের উচ্চশিক্ষার জন্য বিদেশ যাত্রার যথেষ্ট যোগ দেখা যাচ্ছে। শিক্ষাক্ষেত্র রাশিচক্রে শুভযোগে অবস্থান করছে। বৃষ লগ্নের অধিপতি গ্রহ শুক্র। কিছু বিশেষ ধরনের ব্যবসা শুক্রের শুভ প্রভাবে প্রভাবিত হয়। এর মধ্যে আমদানি-রপ্তানি ব্যবসা শুভ। এছাড়াও ইমারতি দ্রব্যের ব্যবসায় বৃষ রাশির জাতকদের লাভ হওয়ার যোগ আছে। লাভ হবে কাঁচামাল সরবরাহের ব্যবসায়ও। বৃষরাশির ক্ষেত্রে প্রেমযোগ শুভ। নতুন প্রেমের সম্ভাবনা আছে। নতুন বছরে প্রেমের ভুল বোঝাবুঝির সমস্যা কেটে যাবে। দাম্পত্য জীবন সুখের থাকবে। তনে দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির মতামত প্রকাশের সুযোগগুলি বন্ধ করতে হবে।

মিথুন : (২২ মে-২১ জুন) প্রভাবশালী ব্যক্তিদের সংস্পর্শে এসে আর্থিক উন্নতির যোগ আছে। ২০১৫ সালে মিথুন জাতক জাতিকার সামাজিক সম্মান বাড়বে। পরিবারের মধ্যে ও বাইরে প্রভাব বাড়ার যোগ আছে। চোখের সমস্যায় যারা ভুগছেন তাদের সমস্যা নতুন বছরে কিছুটা বাড়তে পারে। বাতজনিত সমস্যাও বাড়বে। তবে বড় কোনো রোগের সম্ভাবনা নেই। অস্ত্রোপচারের সম্ভাবনাও দেখা যাচ্ছে না। তবে ছোটখাটো আঘাত লাগার যোগ আছে। সন্তান নিয়ে কিছুটা চিন্তা থাকবে। সন্তানের শিক্ষা ও পেশা নিয়ে বছরের বিভিন্ন সময় আপনাকে ব্যস্ত থাকতে হবে। পরিবারে একাধিক শুভ অনুষ্ঠানের যোগ দেখা যাচ্ছে।
 
মিথুন জাতকদের শিক্ষাযোগ শুভ। বিভিন্ন পরীক্ষায় ভালো ফলের যোগ আছে। শিক্ষার সঙ্গে যুক্ত জাতক জাতিকাদেরও এই ক্ষেত্রে যথেষ্ট উন্নতির যোগ প্রকাশ পাচ্ছে। লগ্নপতি বুধ হওয়ায় মিথুন রাশির জাতকদের জন্য পরিবহন ব্যবসা খুবই শুভ ও লাভজনক থাকবে। মিথুন রাশির জাতকরা সৌখিন দ্রব্য ও ঠিকাদারি ব্যবসায় ভালো লাভ করবেন। এছাড়াও ইমারতি দ্রব্য ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা লাভজনক হবে বলে গণনায় প্রকাশ পাচ্ছে।

প্রেমযোগে কিছু বাধা দেখা যাচ্ছে। এর ফলে প্রেমের ক্ষেত্রে নানা বাধা আসতে পারে। ভুল বোঝাবুঝিজনিত সমস্যার সম্ভাবনা আছে। দাম্পত্য জীবনে সন্দেহজনিত সমস্যার যোগ আছে। এই সমস্যাটুকু বাদ দিয়ে দাম্পত্য জীবন সুখের থাকবে।

কর্কট : (২২ জুন-২২ জুলাই) ২০১৫ সালে কর্কট জাতক জাতিকাদের বেশ কয়েকটি স্বপ্ন পূরণ হওয়ার যোগ আছে। আধ্যাত্মিক উন্নতি হবে। মনে অশান্তি বজায় থাকবে। এ বছর জাতক জাতিকাদের প্রাপ্তিযোগ শক্তিশালী লক্ষ করা যাচ্ছে। খাদ্যনালি ও হজমের সমস্যা ২০১৫ সালে বারবার আপনাকে সমস্যায় ফেলবে। বাতের ব্যথার রোগীদের বছরের শুরু ও শেষের দিকটি থাকবে সমস্যাবহুল। চোখের সমস্যা ভোগাতে পারে। অস্ত্রোপচারের যোগ দেখা যাচ্ছে। সমস্যার কিছু যোগ পারিবারিক ক্ষেত্রে থাকলেও আপনি তা কাটিয়ে উঠতে পারবেন। মোটের উপর পারিবারিক শান্তির বিঘ্নিত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। পারিবারিক সমস্যা আপনার কর্মক্ষেত্রে প্রভাব ফেলবে।

উচ্চশিক্ষার ক্ষেত্রটি বাধা সম্পন্ন। সরকারি পরীক্ষার ক্ষেত্রে সফলতার যোগ আছে। তবে তা সম্পূর্ণ বাধামুক্ত নয়। শিক্ষাক্ষেত্রে সফলতা আনতে গেলে বেশ পরিশ্রম করতে হবে। চন্দ্রের প্রভাব থাকায় মনিহারী দ্রব্যের কর্কট জাতকদের জন্য লাভজনক হবে। এছাড়া তৈল্যজাত দ্রব্য এবং আমদানি রপ্তানি ব্যবসা শুভ। এই বছর কর্কট জাতকদের জন্য আইনজনিত যে কোনো পেশা শুভ বলে রাশিচক্রে প্রতীত হচ্ছে।

প্রেমযোগ শুভ। নতুন প্রেম বা প্রেমের প্রস্তাব আসতে পারে। তবে দাম্পত্য জীবনে পরিবারের কোনো লোক বা বাইরের কোনো তৃতীয় ব্যক্তির প্রবেশ সমস্যা ডেকে আনতে পারে।

সিংহ : (২৩ জুলাই-২৩ আগস্ট) এই বছরে সিংহ জাতক জাতিকাদের জীবনে শুভ ঘটনার যোগ দেখা যাচ্ছে। বছরের মধ্যভাগ থেকে আশা পূরণ করার চেষ্টায় সফলতা আসবে। ২০১৫ সালে বেশ কিছুদিন ধরে চালিয়ে যাওয়া প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা সিংহ জাতক জাতিকাদের রাশিচক্রে বিদ্যমান। সিংহ জাতকদের চোখের সমস্যা ও কিডনির সমস্যা ভোগাতে পারে। মধুমেহ রোগের ফলে পায়ের সমস্যা দেখা দিতে পারে। অস্ত্রোপচারের যোগ না থাকলেও ছোট ছোট আঘাত লাগার যোগ আছে। পরিবারে অর্থনৈতিক কারণে সমস্যা দেখা দিতে পারে। গুরুজনদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকবে। সন্তানের শিক্ষা নিয়ে সমস্যা না থাকলেও সন্তানের শরীর নিয়ে কিছু সম্পর্কে ব্যস্ত থাকতে হতে পারে।

উচ্চশিক্ষা ও বিদেশ যাত্রার যোগ আছে। শিক্ষাক্ষেত্রে যুক্তরাও সফলতা পাবেন। সিংহ জাতকদের লগ্ন পতি রবি। রবির যথেষ্ট প্রভাব পড়ে চাকরি ও ব্যবসার ক্ষেত্রে। সিংহ রাশির জাতকদের কাগজ শিল্প ও কাগজ সংক্রান্ত ব্যবসা যথেষ্ট শুভ। এর সঙ্গে আমদানি-রপ্তানি ব্যবসা ও যন্ত্রাংশের নির্মাণ এবং অন্যান্য ব্যবসা শুভ। প্রেমযোগ ক্ষীণ থেকে মধ্যম। প্রেমের প্রস্তাব পেলে তাকে সঠিকভাবে বিচার করে গ্রহণ করুন। দাম্পত্য জীবনে ছোটছোট সমস্যা দেখা দিতে পারে। তবে বড় কোনো সমস্যার যোগ নেই।

কন্যা : (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) ২০১৫ সালে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারলে সফলতা আসবে। রাশিচক্রে অতি উত্তেজনা ও ভাবপ্রবণতার ফলে উন্নতি বাধাযুক্ত হতে পারে। আধ্যাত্মিক চেতনার বিকাশ ঘটালে মনে শান্তি বজায় থাকবে। মনের চঞ্চলতা নিয়ন্ত্রণ করতে মেডিটেশন বা ধ্যান করলে শুভ ফল লাভ হবে। কন্যা রাশির জাতক জাতিকাদের দাঁত বা মাড়ির সমস্যা কষ্ট দিতে পারে। চোখের সমস্যা থাকলে নতুন বছরে এ নিয়ে চিকিৎসকের কাছে যেতে হতে পারে। অস্ত্রোপচারের যোগ আছে। সাধারণ স্বাস্থ্য ভালোই থাকবে। গুরুজনদের আশীর্বাদ লাভ করবেন। সন্তান ও কনিষ্ঠদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। তবে কোনো আত্মীয় বা প্রতিবেশীর অনুপ্রবেশ পারিবারিক শান্তি বিঘ্ন ঘট‍াতে পারে।

উচ্চশিক্ষার যোগ আছে। সরকারি পরীক্ষা অথবা চাকরির পরীক্ষায় সফলতার সম্ভাবনা দেখা যাচ্ছে। কন্যারাশির লগ্ন পতি বুধ হওয়ায় সুতা, কাপড় ও ফ্যাশন ডিজাইনিং ব্যবসা যথেষ্ট শুভ। এর সঙ্গে হোটেল ব্যবসা, পরিবহন ব্যবসা যথেষ্ট শুভ। যে সব কন্যা রাশির জাতক জাতিকা পেশাগতভাবে বিজ্ঞাপন জগতের সঙ্গে যুক্ত, ২০১৫ সাল তাদের পেশার পক্ষে শুভ বলে দেখা যাচ্ছে। প্রেমযোগ শুভ। দাম্পত্য যোগে ছোটছোট সমস্যা থাকলেও সেই থকে বড় কোনো বিপদের আশঙ্কা নেই।

তুলা : (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) তুলা জাতক জাতিকাদের মনে রাখতে হবে কণ্টকাকীর্ণ পথের পরেই সফলতার সিঁড়ি। ধৈর্য বজায় রাখতে পারলে এই রাশির জাতক জাতিকাদের কাছে ২০১৫ সাল একটি সাফল্যের বছরে পরিণত হবে। তবে হাল ছেড়ে দিলে শুভভাব নষ্ট হতে পারে। ২০১৫ তুলা জাতকদের জন্য স্বাস্থ্য ভালোই থাকবে। তবে ৪০ বছর বয়সের উপরের জাতকদের কোলেস্ট্রল ও লিভারের সমস্যা থাকবে। এ বিষয়ে সচেতন থাকা দরকার। গুরুজনদের আশীর্বাদ বজায় থাকবে। কনিষ্ঠদের সঙ্গে সম্পর্ক একই রকম থাকবে। তবে সন্তানকে নিয়ে চিন্তা থাকবে।

উচ্চশিক্ষার যোগ আছে। তবে শিক্ষাক্ষেত্রে বছরে প্রথম ছয় মাস কিছুটা সমস্যার যোগ দেখা যাচ্ছে। তুলা রাশির লগ্নের অধিপতি গ্রহ শুক্র। শুক্রের প্রভাবে চলচ্চিত্র-নাটকের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন্য এ বছর বিশেষভাবে শুভ। ব্যবসা, প্লাস্টিক যন্ত্রপাতি, ইমারতি দ্রব্য ব্যবসায় যুক্তদের জন্য ২০১৫ সাল শুভ। প্রেমযোগ ২০১৫ সালে তুলা রাশির মানুষদের জন্য শুভ। দাম্পত্য যোগে সমস্যা বিশেষ দেখা যাচ্ছে না।

বৃশ্চিক : (২৪ অক্টোবর-২২ নভেম্বর) বৃশ্চিক জাতক জাতিকাদের লগ্ন পতি মঙ্গল হওয়ায় তাদের রাগ ও আবেগ অতি সংযতভাবে প্রকাশ করতে হবে। সংযত আবেগ একদিকে সমস্যাকে সহজে সমাধান করতে সাহায্য করবে, অন্যদিকে বাড়িয়ে তুলবে শুভ ভাব। চোখের সমস্যা এবং কান ও গলার সমস্যা ভোগাতে পারে। বহুদিনের মধুমেহ রোগের ফলে কিডনি সমস্যা দেখা দিতে পারে। অস্ত্রোপচারের যোগ না থাকলেও ছোট ছোট আঘাত লাগার যোগ আছে। পরিবার নতুন বছরে আপনার পাশে থাকবে। যখনই দরকার হবে তারা আপনার দিকে সাহায্যের হাত এগিয়ে দেবে।

শিক্ষাক্ষেত্রটি শুভ। নতুন সুযোগ আসতে পারে। শিক্ষার সঙ্গে যুক্ত জাতক জাতিকাদের এ বছর ভালো কাটবে। লগ্নপতি মঙ্গল হওয়ায় শস্য বীজের ব্যবসা এ রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। এছাড়া সৃষ্টিশীল জাতক-জাতিকাদের জন্য বিজ্ঞাপন ও কুটির শিল্পের ব্যবসায় শুভযোগ দেখা যাচ্ছে। এই বছরে বৃশ্চিক জাতকদের ইমারতি ব্যবসায়েও শুভ যোগ দেখা যাচ্ছে। প্রেমযোগ আছে তবে কিছু বাধার লক্ষণ রাশিচক্রে দেখা যাচ্ছে। দাম্পত্যযোগ শুভ।

ধনু : (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) ২০১৫ সাল ধনু জাতক জাতিকদের জন্য শুভ। কর্মক্ষেত্র, পরিবার দুই ক্ষেত্রেই শুভযোগ রয়েছে। তবে গুপ্তশত্রুরা এ বছর সক্রিয় থাকবে। এ বিষয়ে সতর্ক থাকতে হবে। আধ্যাত্মিক উন্নতির দিকে নজর দিলে মনের শান্তি বজায় থাকবে। জাতক জাতিকাদের সাধারণভাবে স্বাস্থ্য ভালোই যাবে। ৪০ এর উপর বয়সের জাতকদের ক্ষেত্রে উচ্চ রক্তচাপের সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা আছে। জাতিকাদের স্ত্রীরোগজনিত কিছু সমস্যার সম্মুখীন হওয়ার যোগ আছে। গুরুজন ও ছোটদের নিয়ে বছর ভালোই কাটবে। তবে কোনো তৃতীয় ব্যক্তির অনুপ্রবেশ সংসারে অশান্তি ডেকে আনতে পারে। শিক্ষাযোগ শুভ। শিক্ষার সঙ্গে যুক্ত জাতক জাতিকারা পুরস্কার লাভ করতে পারেন।

বৃহস্পতির প্রভাবে ধনু রাশির জাতকদের রং ব্যবসায়, ইলেক্ট্রনিক্স দ্রব্যের ব্যবসা ও বিলাস সামগ্রীর ব্যবসা শুভ। ধনু রাশির জাতক-জাতিকারা যারা আইন ব্যবসার সঙ্গে যুক্ত তাদের শুভ ফল লাভের যোগ আছে। প্রেমযোগ শুভ। প্রেমের ক্ষেত্রে সফলতা পেতে পারেন। দাম্পত্য জীবনে একে অপরকে সমান গুরুত্ব না দিলে সমস্যা বাড়তে পারে।

মকর : (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) লগ্ন পতি শনির প্রভাবে এ বছর সাফল্য ও ব্যর্থতা দুটি ঘটনাই প্রবলভাবে জীবনে প্রভাব বিস্তার করবে। মকর রাশির জাতক জাতিকাদের ২০১৫ সালে পুরস্কাকার যথেষ্ট শক্তিশালীভাবে বজায় রাখতে হবে। তবেই আপনার ব্যর্থতার যোগগুলিও চূড়ান্ত সফলতার যোগে পরিণত হতে পারে। নতুন বছরে বাতজনিত সমস্যা বাড়বে। তবে বড় কোনো রোগের সম্ভাবনা নেই। বড় মাপের অস্ত্রোপচারের সম্ভাবনাও দেখা যাচ্ছে না। কিন্তু ছোটখাটো আঘাত ও শল্য চিকিৎসার যোগ আছে। গুরুজনদের সাহায্য পাবেন। কনিষ্ঠদের শাসন করতে হবে। সন্তানকে নিয়ে চিন্তা থাকবে।

শিক্ষা স্বার্থে বিদেশ ভ্রমণ হতে পারে। শিক্ষায় বিশেষ পুরস্কার লাভের যোগ আছে। লগ্ন পতি শনি হওয়ায় লৌহ ইস্পাত শিল্প খুবই শুভ। এছাড়া চামড়া শিল্পের সঙ্গে যুক্ত জাতকদের লাভের যোগ আছে। এছাড়াও যে জাতকরা ঠিকাদারি ব্যবসার সঙ্গে যুক্ত তাদের ২০১৫ সালে যথেষ্ট উন্নতির যোগ আছে। প্রেমযোগ মধ্যম। প্রেমে সফলতা লাভ করতে গেলে যথেষ্ট পরিশ্রম করতে হবে। দাম্পত্য জীবন সুখের থাকবে।

কুম্ভ : (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) ২০১৫ সালে কুম্ভ জাতক জাতিকাদের জীবনে ঘটতে পারে কোনো স্মরণীয় ঘটনা। নিজের উপর যার যত আত্মবিশ্বাস বজায় থাকবে বছর গড়াবার সঙ্গে সঙ্গে তার ভাগ্যচক্রে তত বেশি করে সুখ, শান্তি ও সফলতা আসতে থাকবে। তবে আবেগপ্রবণ হয়ে পড়লে বা হাল ছেড়ে দিলে সমস্যা বাড়বে। স্বাস্থ্য খাদ্যনালি ও হজমের সমস্যা নতুন বছরে আপনাকে কষ্ট দেবে। বাতের ব্যথার রোগীদের জন্য থাকবে সমস্যাবহুল। চোখের সমস্যা ভোগাতে পারে। অস্ত্রোপচারের যোগ দেখা যাচ্ছে।

পরিবারের আনন্দ বজায় থাকবে। শুভ অনুষ্ঠানে যোগ আছে। আত্মীয়দের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। শিক্ষাযোগ শুভ। তবে এপ্রিল এবং মে মাসে স্বাস্থ্যের কারণে শিক্ষায় বাঁধা আসতে পারে। কুম্ভ জাতকদের লগ্ন পতি শনি হওয়ায় ইস্পাত এবং লোহার সঙ্গে যুক্ত ব্যবসা শুভ। এর সঙ্গে সিমেন্ট, ইমারতি দ্রব্যের ব্যবসা শুভ। যে সমস্ত জাতক রাসায়নিক দ্রব্যের ব্যবসা করেন এই বছর তারা বেশ কিছু বাড়তি লাভে মুখ দেখবেন। যারা মৌসুমী ব্যবসা ও মজুদদারি ব্যবসার সঙ্গে যুক্ত ২০১৫ সালে তাদের ভাগ্যে শুভ ফল নিয়ে অপেক্ষা করছে। প্রেম যোগ শুভ। নতুন প্রেমের এক বা একাধিক প্রস্তাব পেতে পারেন। কিন্তু প্রেমের বিষয়ে সতর্ক হয়ে সিদ্ধান্ত নিন। দাম্পত্য জীবন শুভ।

মীন : (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) এই বছর মীন জাতকদের কর্মক্ষেত্র, ব্যবসা বছর গড়াবার সঙ্গে সঙ্গে শুভ ভাব বাড়তে থাকবে। আর্থিকভাবে প্রতিকূলতা না থাকলেও মনে বিভিন্ন কারণে চঞ্চলতা আসতে পারে। আধ্যাত্মিক চেতনার বিকাশের মাধ্যমে এই চঞ্চলতা কাটিয়ে উঠতে পারবেন। অশ্ব, চর্ম রোগ ও পেটের সমস্যার যোগ দেখা যাচ্ছে। চোখের সমস্যা ও ঘুমের সমস্যার যোগ আছে। পরিবারযোগ শুভ। তবে ভাই-বনের সঙ্গে কোনো কারণে সমস্যা দেখা দিতে পারে।

উচ্চশিক্ষার সুযোগ আসবে। শিক্ষার সঙ্গে যুক্তদের জন্য শুভ সময় অতিবাহিত হবে। পুরস্কার লাভের যোগ আছে। মীন রাশির জাতকদের জন্য ফুলের ব্যবসা খুবই লাভজনক হতে চলেছে। এছাড়াও আমদানি-রপ্তানি ব্যবসা মীন জাতকদের জন্য শুভ। ঠিকাদারি ব্যবসার সঙ্গে যুক্ত জাতকদের ২০১৫ সাল শুভ হতে চলেছে। প্রেমযোগ মধ্যম। দাম্পত্য যোগ শুভ। প্রেমের ক্ষেত্রে বছরের মাঝামাঝি সময় থেকে শুভ।  
 
সর্বশেষ সংবাদ
  • ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও জ্যেষ্ঠ বিজেপি রাজনীতিক বাজপেয়ী মারা গেছেনবাংলাদেশের জনগণ আর কোনদিন খুনীদের ক্ষমতায় আসতে দেবে না : প্রধানমন্ত্রী ফাইনালে বাংলাদেশ নারী দল সমগ্র জাতির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনগোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাবাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানাতে খুনি মুশতাক-জিয়া অনেক অপকর্ম করেছে : শেখ সেলিমবঙ্গবন্ধু স্মরণে শেখ হাসিনা রচিত “শেখ মুজিব আমার পিতা” আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু'র শাহাদতবার্ষিকীআজ শোকাবহ ১৫ আগষ্ট : আমাদের বিনম্র শ্রদ্ধাবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই‘শেখ মুজিব পালিয়ে যাবে না, মরলে বাংলার মাটিতেই মরবে’৩-০ গোলে নেপালকে উড়িয়ে দিয়ে সেমিতে বাংলাদেশ নারী ফুটবল দলসেই রাতের বর্ণণা ❏ ঘাতকদের মুখোমুখি হয়েও গর্জে উঠেছিলেন জাতির জনক আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামোমিনুলের বিধ্বংসী ব্যাটিং : জয়ের স্বাদ পেল বাংলাদেশ ‘এ’ দলকোরবানির পশুর চামড়ার দর নির্ধারণ করেছে সরকারবাংলাদেশ নারী ফুটবল দলের ১৪-০ গোল পাকিস্তানের জালে জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় ১২টি প্রকল্প অনুমোদন আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮ তম জন্মবার্ষিকীতারেক জিয়ার নীল নকশা বাস্তবায়ন হয়নি : রুখে দিল সরকার
  • ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও জ্যেষ্ঠ বিজেপি রাজনীতিক বাজপেয়ী মারা গেছেনবাংলাদেশের জনগণ আর কোনদিন খুনীদের ক্ষমতায় আসতে দেবে না : প্রধানমন্ত্রী ফাইনালে বাংলাদেশ নারী দল সমগ্র জাতির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনগোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাবাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানাতে খুনি মুশতাক-জিয়া অনেক অপকর্ম করেছে : শেখ সেলিমবঙ্গবন্ধু স্মরণে শেখ হাসিনা রচিত “শেখ মুজিব আমার পিতা” আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু'র শাহাদতবার্ষিকীআজ শোকাবহ ১৫ আগষ্ট : আমাদের বিনম্র শ্রদ্ধাবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই‘শেখ মুজিব পালিয়ে যাবে না, মরলে বাংলার মাটিতেই মরবে’৩-০ গোলে নেপালকে উড়িয়ে দিয়ে সেমিতে বাংলাদেশ নারী ফুটবল দলসেই রাতের বর্ণণা ❏ ঘাতকদের মুখোমুখি হয়েও গর্জে উঠেছিলেন জাতির জনক আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামোমিনুলের বিধ্বংসী ব্যাটিং : জয়ের স্বাদ পেল বাংলাদেশ ‘এ’ দলকোরবানির পশুর চামড়ার দর নির্ধারণ করেছে সরকারবাংলাদেশ নারী ফুটবল দলের ১৪-০ গোল পাকিস্তানের জালে জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় ১২টি প্রকল্প অনুমোদন আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮ তম জন্মবার্ষিকীতারেক জিয়ার নীল নকশা বাস্তবায়ন হয়নি : রুখে দিল সরকার
উপরে